নাতিঃ আছা নানা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী নারী না পুরুষ? নানাঃ-নারী। দুই বিরোধীদলীয় নেত্রী? - ওরাও নারী। সংসদের স্পিকার? - হেও নারী। কৃষি মন্ত্রী? - সেও নারী। জনপ্রশাসন প্রতিমন্ত্রী? -নারী। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী? -নারী। ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী? -নারী সংসদের ৫০টা সিট কাদের জন্য সংরক্ষিত রাখা হয়েছে? নারীদের। আচ্চা নানা আর যেসব মন্ত্রী প্রতিমন্ত্রি, সংসদ সদস্য পুরুষ তাদের মা কি পুরূষ না নারী? -নারী।.............. ...................... নাতিঃনানা তুমি নারী না পুরুষ? নানাঃ নারী(ঘুমের ঘোরে নানার উত্তর) নাতিঃ তুমিও নারী.........হি হি তাই ত নানি কয় তুমি নারির মতই............. নানাঃঅই তুই এতো নারীদের নিয়ে ঘ্যানর ঘ্যানর করিস ক্যা? -নানা কইছিলাম কি? বাংলাদেশের প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, প্রতিমন্ত্রী, এমনকি স্পিকার এতো বড় বড় নারী থাকতে জেলায় জেলায়, থানায়থানায় গিরামে গিরামে এত নারী যে ধর্ষিত হচ্চে এদের বিচার হচ্ছে না ক্যা? ওরাও কিছু বলছেনা ক্যা? ও নানা । কিছু ক? আর যারা অন্য পুরুষ মন্ত্রি মিনিস্টার আছে তাদের মা-বোন,মেয়ে এবং কি তাদের বৌ পুরুষ না নারী???
কথা কউ নানা? ঘুমাইয়া গ্যালা ক্যা? চুপ রইছ ক্যা????
নানাঃ(নিরুত্তর নির্বাক)
নাতিঃ আচ্চা নানা শেষ প্রশ্ন? আমার নানি কি পুরুষ না নারী? -অই তর নানি যদি নারী না হইতো তাইলে তোর মা আসল ক্যামনে আর তোরই বা নেটওয়ার্ক পাইত ক্যমনে?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
১৬ আগষ্ট - ২০১৫
গল্প/কবিতা:
৩ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।